মিয়ানমারে আবারও সংঘাত; টেকনাফ সীমান্তে গুলির শব্দ

কক্সবাজার প্রতিনিধি :

মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘাত আরও তীব্র হয়েছে। সোমবার কক্সবাজারের টেকনাফ সীমান্তে নাফ নদীর ওপারে মিয়ানমার থেকে আবার বিস্ফোরণ ও গোলাগুলির বিকট শব্দ শোনা গেছে।

সোমবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত টেকনাফ উপজেলার হোয়াইক্যং উনচিপ্রাং সীমান্তে থেমে থেমে মর্টার শেল ও গোলাগুলির বিকট শব্দ শুনতে পান সেখানকার বাসিন্দারা। এসময় মিয়ানমারের অভ্যন্তরে আগুনের কালো ধোঁয়াও দেখেছেন তারা।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী বলেন, সকাল ১০টা থেকে আবারও মর্টার শেল ও গুলির শব্দ শোনা গেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে সীমান্তের বাসিন্দারা। সীমান্তের ওপারে মিয়ানমারের কুমিরখালী এলাকায় এ সংঘর্ষ হচ্ছে। এসময় এপার থেকে আগুনের ধোঁয়াও দেখা গেছে।

এর আগে রবিবার রাত ১২টা থেকে ভোর পর্যন্ত থেমে থেমে হোয়াইক্যং, হ্নীলা ও টেকনাফ সীমান্তে গোলাগুলি ও বিকট আওয়াজ শোনা গেছে বলে জানান জনপ্রতিনিধিরা।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, “বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ মাঝে মাঝে বন্ধ থাকে আবার শোনা যায়। এটা মিয়ানমারের অভ্যন্তরের সংঘাত। তাদের সংঘাতময় পরিস্থিতির কারণে বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের টহল বাড়ানো হয়েছে। সীমান্তের বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে।